Breaking News

স্তনযুগল উন্নত ও সুগঠিত করার পাঁচটি ঘরোয়া উপায়




  • অতিরিক্ত ওজন, স্বল্প স্বাস্থ্যসচেতনতা ইত্যাদি বিভিন্ন কারণে নারীদের স্তনের সৌন্দর্য সময়ের পূর্বেই দেখা যায়। বিরক্তির সঙ্গে সঙ্গে এটি বেশ বিড়ম্বনার ও বটে, অনেকেই ব্যাপারটি নিয়ে হতাশায় ভুগে থাকেন! সবার পক্ষে তো আর ছুরিকাঁচির নীচে যাওয়া সম্ভব নয়। আর প্রিয়.কমের আজকের আয়োজনে আজকে আপনাদের জন্য রয়েছে কীভাবে ঘরোয়া পাঁচটি উপায়ে উন্নত বক্ষের অধিকারী হবেন আপনি, ফিরে পাবেন পূর্বের সৌন্দর্য।

    জাদুকরী মিশ্রণ

    ডিমের কুসুম ও শশার রস মিশ্রিত করে স্তনযুগলের চারপাশে হালকাভাবে ম্যাসাজ করুন। তিরিশ মিনিটের মতন রেখে ধুয়ে ফেলুন। উল্লেখযোগ্য পরিবর্তনের জন্য সপ্তাহে একদিন এই প্যাক লাগিয়ে দেখুন।

    খাদ্যাভ্যাসে পরিবর্তন আনুন

    পেশী শক্ত করার জন্যে প্রচুর পরিমাণ আমিষ সংবলিত খাবার খান। ডাল, দুধ ও ডিম রাখুন খাদ্যতালিকায়। বাঁধাকপি, টমেটো, ফুলকপি, গাজর ইত্যাদি সবজি প্রতিদিন খাওয়ার চেষ্টা করুন। মিনারেল, ভিটামিন ও ক্যালসিয়াম আপনাকে যথেষ্ট উপকৃত করবে।

    বরফ!

    এটা শুনেই নিশ্চয়ই আপনার কাঁপুনি ধরে যাচ্ছে। কিন্তু আতংকিত হবার কিছু নেই বরং বেশ কার্যকরী এটি। কয়েকটি বরফের টুকরো হাতে নিয়ে স্তনের আশেপাশে হালকাভাবে ম্যাসাজ করুন। এতে করে সে স্থানের ত্বকের সেলিলিউট কমবে এবং পেশী শক্ত হবে।

    সাঁতার কাটা

    প্রতিদিন মাত্র ১০-১৫ মিনিট সাঁতার কাটলেই আপনি উন্নত বক্ষযুগলের অধিকারী হবেন। সত্যিই! এটিকে নিয়মিত অভ্যাস করে ফেলুন। তাতে করে আপনার স্বাস্থ্যও ভালো থাকবে।

    ম্যাসাজের গুণ

    নিয়মিত ম্যাসাজ করলে আপনার উক্ত স্থানের ত্বক সুন্দর, সুগঠিত ও আকর্ষণীয় হবে। ম্যাসাজ করার জন্য বাদাম তেল কিংবা অ্যালোভেরা জেল ব্যবহার করুন। এ ম্যাসাজ রক্ত সঞ্চালন বাড়িয়ে আপনাকে অনন্য করে তুলবে।

    সুতরাং, কোন ঝক্কি-ঝামেলাতে না গিয়ে ঘরোয়া এ উপায়গুলো প্রয়োগ করুন। আশা করি ভালো ফল পাবেন।

    সূত্র: ফেমিনা