Breaking News

সেই ফখর জামানে কপাল পুড়লো উমর আকমলের



  • চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতের বিপক্ষে অনবদ্য এক সেঞ্চুরি করে আলোচনায় এসেছেন পাকিস্তানের বাঁ-হাতি ওপেনার ফখর জামান। পাকিস্তানের হয়ে মাত্র চারটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলা এই ব্যাটসম্যানের সেঞ্চুরিতেই প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জিতেছে পাকিস্তান।

    এর পুরস্কার হিসেবে বুধবার ২৭ বছর বয়সী ফখরকে কেন্দ্রীয় চুক্তির আওতাভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চুক্তি থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান উমর আকমল। এর আগে চ্যাম্পিয়ন্স ট্রফির স্কোয়াডে থেকেও ফিটনেসের কারণে বাদ পড়েছেন তিনি। গেল কয়েক বছর ধরেই দলে আসা যাওয়ার মধ্যে আছেন ২৭ বছর বয়সী এই ক্রিকেটার।

    উমর বাদ পড়লেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন নতুন চার ক্রিকেটার। ফখরসহ বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা হাসান আলী। আরও আছেন ফাহিম আশরাফ ও শাদাব খান। নতুন চুক্তি অনুযায়ী ‘বি’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে ওঠেছেন বাঁ-হাতি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। অন্যদিকে ‘সি’ ক্যাটাগরি থেকে ‘বি’ তে ওঠেছেন ইমাদ ওয়াসিম ও হাসান আলী। অবনমন হয়েছে ওয়াহাব রিয়াজের।

    এ প্রসঙ্গে পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, নতুন চুক্তির ক্ষেত্রে প্রাধান্য দেওয়া হয়েছে ক্রিকেটারদের পারফরম্যান্স, শৃঙ্খলা ও ফিটনেসকে।

    চারটি ক্যাটাগরিতে মোট ৩৫ জন ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করেছে পাকিস্তানি বোর্ড। এই তালিকা থেকে উমরের সঙ্গে বাদ পড়েছেন পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় আসরে স্পট ফিক্সিং করে নিষিদ্ধ ঘোষিত হওয়া ক্রিকেটাররা।

    পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ৩৫ ক্রিকেটার: (আজহার আলী, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ, ইয়াসির শাহ, মোহাম্মদ আমির, বাবর আজম, ইমাদ ওয়াসিম, আসাদ শফিক, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, হারিস সোহেল, সামি আসলাম, শান মাসুদ, সোহেল খান, ফখর জামান, জুনায়েদ খান, আহমেদ শেহজাদ, মোহাম্মদ আব্বাস ,শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, আসিফ জাকির, উসমান সালাহউদ্দিন, আমির ইয়ামিন, উসমান শেনওয়ারি, ফাহিম আশরাফ, রুমান রইস, ইমাম উল হক, বিলাল আসিফ, মীর হামজা, উমর আমিন, মোহাম্মদ হাসান, মোহাম্মদ আসগর ও মোহাম্মদ রিজওয়ান।)

    প্রিয় সংবাদ/কামরুল