Breaking News

যৌথের নামে এ প্রতারণা আর নয়: মিশা সওদাগর






  • যৌথ প্রযোজনার ছবিতে বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ১৮ জুন রোববার সকাল ১১টা থেকে এফডিসিতে অবস্থান ধর্মঘট করতে যাচ্ছে চলচ্চিত্রের সঙ্গে ১৪টি সংগঠন। অবস্থান ধর্মঘটে যৌথ প্রযোজনার অনিয়মের বিরুদ্ধে আরো কঠোর সিদ্ধান্ত নেয়া হবে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

    এদিকে ১৭ জুন দুপুর তিনটার কিছুটা পরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর লিখেছেন, ‘যৌথের নামে এ প্রতারণা আর নয়, বাংলাদেশ চলচ্চিত্রের সাথে জড়িত সকলকে অনুরোধ করছি এই আন্দোলনকে বিজয়ী করতে। দর্শক ও এফডিসি’র সবাইকে আহ্বান জানাচ্ছি এই নৈতিক আন্দোলনের পাশে থাকার জন্য।’

    প্রসঙ্গত গত সপ্তাহে ঈদে মুক্তির অপেক্ষায় থাকা ‘বস-২’ ছবিটি যৌথ প্রযোজনার নিয়ম মেনে করা হয়নি বলে বাংলাদেশ চলচ্চিত্র প্রিভিউ কমিটি তথ্য মন্ত্রণালয়ে একটি চিঠি পাঠায়। এরপর গত মঙ্গলবার ঢাকা ক্লাবে জাজ মাল্টিমিডিয়া লিমিটেডের কর্ণধার আবদুল আজিজ সংবাদ সম্মেলনে ঘোষণা দেন যে, বাংলাদেশে একটি ছবি মুক্তি পেলেও তা হবে ‘বস-২’।

    এরপর এফডিসির পরিচালক সমিতির কক্ষে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেন চলচ্চিত্রের সঙ্গে সংশ্লিষ্ট ১৪টি সংগঠনের নেতা-কর্মীরা। তারপর তারা অবস্থান ধর্মঘটের ডাক দেন।