Breaking News

মাশরাফি টি-টোয়েন্টি ছাড়েননি, দাবি বিসিবি সভাপতির




  • সারা দুনিয়ার মানুষের সামনে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। প্রিয় অধিনায়কের এমন আচমকা ঘোষণা শুনে কেঁদেছেন দলের তরুণ ক্রিকেটাররা। শেষ ম্যাচে গার্ড অব অনার দিয়ে মাশরাফিকে বিদায় জানিয়েছে জাতীয় দলের সতীর্থরা।

    মাশরাফিকে টি-টোয়েন্টি ফেরানোর জন্য বিভিন্ন জায়গায় মানববন্ধন হচ্ছে। বিষয়টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দৃষ্টি আকর্ষণ করার অনুরোধ জানানো হচ্ছে। কিন্তু এত কিছুর মাঝেও অন্য কথা বলছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

    বিসিবি সভাপতির দাবি, টি-টোয়েন্টি ছাড়েননি মাশরাফি। শুধু অধিনায়কত্ব ছেড়েছেন। আনুষ্ঠানিকভাবে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেয়ার পরও বিসিবি সভাপতি এমনটিই বলে যাচ্ছেন। এমনকি দলের দরকার হলে মাশরাফিকে টি-টোয়েন্টি দলে রাখা হবে বলে জানানো হয়েছে।

    শুক্রবার দেশে ফিরেছে বাংলাদেশে ক্রিকেট দল। দলকে অভিনন্দন জানাতে বিমানবন্দরে গিয়েছিলেন বিসিবি সভাপতি। সেখানে মাশরাফির অবসরের বিষয়ে একই সময়ে ভিন্ন ভিন্ন মন্তব্য করেছেন দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এই কর্তা।

    বিসিবি সভাপতি বলেন, ‘আমি একটা কথা বারবারই বলছি, মাশরাফি কিন্তু টি-টোয়েন্টি এখনও ছাড়েনি। আমরা এখনও বলিনি সে স্কোয়াডে নেই। ও ‍অধিনায়কত্ব ছেড়েছে।’ যদিও এর কিছুক্ষণ আগেই তিনি বলেন, ‘অবসরের জন্য খারাপ লাগতেই পারে। এটা অস্বাভাবিক কিছু না। আমারও লাগতো।’

    দলের দরকার হলে মাশরাফিকে টি-টোয়েন্টিতে রাখা হবে। দলের প্রয়োজনে মাশরাফিকে ছেড়ে দেয়া হবে না জানিয়ে নাজমুল হাসান বলেন, ‘ও যদি ফিট থাকে খেলবে। আর যদি বলে খেলতে চ‍াই না কিন্তু আমাদের যদি দরকার হয় তাহলে কি ছেড়ে দিব? ‍ও ফিট থাকলে দলে থাকবে।’

    প্রথমে অবসর না নেয়ায়, এবার অবসর নিয়েও যেন বিপাকে পড়ে গেলেন মাশরাফি বিন মুর্তজা। সারা দুনিয়ার সামনে অবসরের ঘোষণা দিলেও এখন তার সামনেই বলা হচ্ছে, মাশরাফি অবসর নেননি।