Breaking News

প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর পঞ্চম ও অষ্টম শ্রেণির ফলাফল




  • গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এ ছাড়া পিইসি ও ইবতেদায়ী পরীক্ষার ফলাফল হস্তান্তরে করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান।

    বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার পর ফলাফল হস্তান্তর করা হয়।

    জেএসসি-জেডিসি পরীক্ষায় পাসের হার ৯২.৩৩। জিপিএ ফাইভ পেয়েছে ২ লাখ ৪৭ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী। পিইসিতে পাশের হার ৯২.৮৯, জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৩৫ হাজার ৫৯ জন।

    যেভাবে জানা যাবে ফলাফল:

    প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী

    DPE/EBT <স্পেস> প্রার্থীর নিজ উপজেলা/থানার কোড নম্বর <স্পেস> রোল নম্বর <স্পেস> পাসের বছর লিখে 16222 নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে জানা যাবে ফলাফল।

    এছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফল পাওয়া যাবে। থানার কোড নম্বর জানতে ভিজিট করতে হবে www.teletalk.com.bd এই ঠিকানায়।

    জেএসসি-জেডিসি

    JSC/JDC <স্পেস> বোর্ডের প্রথম তিন অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> পাসের বছর লিখে পাঠাতে হবে 16222 নম্বরে।এছাড়া শিক্ষা মন্ত্রণালয়ের http://www.moedu.gov.bd ওয়েবসাইটে এবং  http://www.educationboardresults.gov.bd এই ঠিকানায় ফলাফল পাওয়া যাবে।

    উল্লেখ্য, গত পয়লা নভেম্বর জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু হয়। পরীক্ষা শেষ হয় ১৭ নভেম্বর। পরীক্ষায় সর্বমোট ২৪ লাখ ১২ হাজার ৭৭৫ শিক্ষার্থী অংশ নেয়। প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা ২০ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ২৭ নভেম্বর। এতে ৩২ লাখ ৩০ হাজার ২৮৮ শিক্ষার্থী অংশ নেয়।