Breaking News

পর্তুগালকে রুখে দিলো মেক্সিকো



  • কনফেডারেশনস কাপে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের যাত্রা শুরু হলো ড্র দিয়ে। উত্তর আমেরিকার ‘জায়ান্ট’ মেক্সিকোর বিপক্ষে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল শেষ মুহূর্তে এসে জয় বঞ্চিত হলো। ম্যাচ শেষ হলো ২-২ গোলের ড্রয়ে। ফলে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো পর্তুগাল এবং মেক্সিকোকে।

    নিজে গোল করতে পারেননি রোনালদো। তবে পর্তুগালের প্রথম গোলে অবদান ছিল তার। পর্তুগালের পক্ষে গোল দুটি করেন রিকার্ডো কারেসমা এবং সেদরিক সোয়ারস। মেক্সিকোর হয়ে গোল দুটি করেন হ্যাভিয়ের হার্নান্দেজ এবং হেক্টর মোরেনো।

    portugal-cc-1906

    এদিন গোলের দেখা পাননি ক্রিশ্চিয়ানো রোনালদো। ছবি: সংগৃহীত

    শক্তির দিক দিয়ে এগিয়ে ছিল পর্তুগাল। ৪-৪-২ ফরমেশনে ক্রিস্তিয়ানো রোনালদোর সঙ্গে আক্রমণভাগে ছিলেন ন্যানি। খেলার ৩৪ তম মিনিটে রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ডের বানিয়ে দেওয়া বল জালে জড়ান রিকার্দো কারেসমা। তবে আট মিনিট পরই হ্যাভিয়ের হার্নান্দেজের গোলে সমতা ফেরায় মেক্সিকানরা। ১-১ গোলে বিরতিতে যায় দুই দল।
    বিরতির পর দুই দলের কেউই তেমন একটা সুযোগ পায়নি। তবে শেষ ১০ মিনিট গোলের দুটি সুযোগ তৈরি করে। কিন্তু মেক্সিকো গোলরক্ষক ওচোয়া দু’বার প্রতিহত করেন কারেসমা ও আন্দ্রে সিলভাকে। অবশ্য খেলার ৮৬তম মিনিটে গিয়ে পর্তুগালকে আবারও এগিয়ে দেন সেদরিক সোয়ার্স।

    ডান পায়ের দারুণ এক শটে জাল কাঁপান মেক্সিকোর; কিন্তু লিড ধরে রাখতে পারেনি পর্তুগাল। অতিরিক্ত সময়ে এসে রোনালদোদের সর্বনাশ করেন হেক্টর মোরেনো। জোনাথন ডস সান্তোসের কাছ থেকে বল পেয়েই দারুণ এক হেডে পর্তুগিজদের জয় কেড়ে নেন মোরেনো।

    ‘এ’ গ্রুপে আগের দিন রাশিয়া ২-০ গোলে হারিয়েছিল নিউজিল্যান্ডকে। রোববার কাজান এরেনায় দ্বিতীয় ম্যাচটি ড্র হওয়ায় শীর্ষে থাকল স্বাগতিকরা।

    প্রিয় স্পোর্টস/আশরাফ