Breaking News

কোচ নির্বাচন নিয়ে ভারতের নতুন ‘নাটক’




  • সবকিছুই ঠিকঠাকভাবে এগোচ্ছিল। আজই (সোমবার) ঘোষণা হওয়ার কথা ছিল ভারতের নতুন কোচের নাম। নির্বাচক কমিটির অন্যতম সদস্য সৌরভ গাঙ্গুলি নিজেও জানিয়েছিলেন, সোমবার সন্ধ্যায়ই জানা যাবে কে হচ্ছেন ভারতের পরবর্তী কোচ? কিন্তু শেষ বিকেলে জানিয়ে দিলেন, কোচ নির্বাচন করতে তাদের আরও কিছুদিন সময় লাগবে!

    সোমবার সকাল থেকে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) কার্যালয়ে ভিড় জমাতে থাকেন ভারতীয় ক্রীড়া সাংবাদিকরা। বেলা যতই গড়াতে থাকে, উত্তেজনার পারদ ততই বাড়তে থাকে। দুপুরের পর থেকে দেশটির প্রায় সব গণমাধ্যমে সমানতালে লাইভ চলতে থাকে। বিসিসিআইয়ের সর্বশেষ আপডেট জানাতে ছিল তাদের এই আয়োজন। নিয়ম অনুযায়ী চলছিল আবেদনকারীদের সাক্ষাৎকারপর্ব।

    সাক্ষাৎকার নেওয়ার পর এক সংবাদ সম্মেলনে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘ভারতের কোচ ঠিক করতে আমাদের ব্যস্ততা নেই। সামনে ২০১৯ বিশ্বকাপ। তাই বিষয়টি গুরুত্বপূর্ণ। কোচ নির্বাচন করতে আমাদের আরও কিছুদিন সময় লাগবে।’

    এরপর জানা গেল ভারতীয় অধিনায়ক কোহলির জন্যই তাদের এই অপেক্ষা। এ প্রসঙ্গে সৌরভ বলেন, ‘কোচের নাম ঘোষণা করার আগে সংশ্লিষ্টদের সঙ্গে আমাদের কথা বলা দরকার। বিশেষ করে কোহলির সঙ্গে।’

    তবে কোহলির জন্য অপেক্ষার যুক্তিতে ‘রহস্য’ খুঁজে পাচ্ছে ভারতীয় গণমাধ্যম। কেননা কিছুদিন আগেই কোহলির মতামত জানতে জ্যামাইকা উড়ে গিয়েছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী রাহুল জোহরি। সেখানে কোহলির সঙ্গে দেখা করে কথাও বলেন তিনি। শেষ মুহূর্তে অধিনায়কের মতামত দরকার হলে তার সঙ্গে ফোনেও কথা বলতে পারতো নির্বাচক কমিটি। কিন্তু উল্টো সময় চাওয়ায় ‘অন্য গন্ধ’ খুঁজে পাচ্ছে দেশটির গণমাধ্যম।

    ভারতের পরবর্তী কোচ হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র শেবাগ ও ভারতের সাবেক টিম ডিরেক্টর রবি শাস্ত্রী। এদিন শেবাগ নিজে উপস্থিত হয়ে সাক্ষাৎকারে অংশ নেন। অন্যদিকে শাস্ত্রীসহ অন্যান্য প্রার্থীরা স্কাইপের মাধ্যমে সাক্ষাৎকার দেন। কোচ হিসেবে রবি শাস্ত্রীকে পছন্দ নির্বাচক কমিটির আরেক সদস্য শচিন টেন্ডুলকারের। কোহলিসহ ভারতীয় ক্রিকেট দলের একটি অংশও শাস্ত্রীকে চায়। তবে শাস্ত্রীকে পাত্তা দিতে চান না সৌরভ গাঙ্গুলি। এজন্যই সময়ক্ষেপণ করা হচ্ছে বলে মনে করছে ভারতের কয়েকটি গণমাধ্যম।

    প্রিয় স্পোর্টস/কামরুল