Breaking News

অধিনায়ক আল-আমিন হোসেন







  • বেশ কিছুদিন থেকেই জাতীয় দলের সাথে নেই পেসার আল-আমিন হোসেন। সর্বশেষ ২০১৬ সালের মার্চে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি। এবার মাঠে নামতে যাচ্ছেন অধিনায়ক হিসেবে। বাংলাদেশের পরামর্শক হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার জাস্টিন কেম্প।

    প্রথমবারের মতো এশিয়ান প্রিমিয়ার লিগ (এপিএল) নামে একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করা হচ্ছে। আয়োজনে থাকছে ভারতীয় স্পোর্টস প্রতিষ্ঠান আলটিমেট স্পোর্টস ম্যানেজমেন্ট (ইউএসএম)। প্রথমে সংযুক্ত আরব আমিরাতে হওয়ার কথা থাকলেও পরবর্তীতে ভেন্যু পরিবর্তন করে নেপালে নিয়ে যাওয়া হয়েছে। নেপালের ত্রিভুবন ইউনিভার্সিটি গ্রাউন্ডে ১৯ জুন থেকে ৪ জুলাই হবে এই আসর।

    রোববার এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আয়োজক প্রতিষ্ঠানটি টুর্নামেন্টের ঘোষণা দেয়। এশিয়ার ছয়টি দল নিয়ে হবে এই টুর্নামেন্ট। দলগুলো হচ্ছে বাংলাদেশ টাইগার্স, আফগানিস্তান বুলস, দুবাই ওয়ারিয়র্স, ইন্ডিয়ান স্টার্স, নেপাল স্টোর্মস, শ্রীলঙ্কান লায়ন্স। প্রতিটি দল সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে সাজানো হবে। ছয়টি দলে ২০ জন বিদেশি ক্রিকেটার থাকতে পারবে।

    বাংলাদেশের অধিনায়ক হিসেবে আল-আমিনের নামের পাশাপাশি নেপালের অধিনায়ক স্বপ্নিল পাতিল ও হংকংয়ের অধিনায়ক হিসেবে হাসিব আমজাদের নাম জানানো হয়েছে। টুর্নামেন্টের ম্যাচগুলি ভারতীয় টেলিভিশন চ্যানেল সনি সিক্স সরাসরি সম্প্রচার করবে।

    সূত্র: ফিনানশিয়াল এক্সপ্রেস

    প্রিয় স্পোর্টস/শান্ত