Breaking News

‘অধিনায়ককে’ ছাড়াই এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণা

বাংলাদেশ জাতীয় হকি দল। ছবি: প্রিয়.কম



  • সেপ্টেম্বরের শেষ দিকে মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের টার্ফে গড়ানোর কথা রয়েছে এশিয়া কাপ হকি। এশিয়া কাপ সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ হকি ফেডারেশন। ৪০ সদস্যের প্রথমিক দল থেকে বাদ পড়েছেন জাতীয় হকি দলের অধিনায়ক রাসেল মাহমুদ জিমি।

    মূলত ওয়ার্ল্ড হকি লিগের দ্বিতীয় রাউন্ড শেষে ফেডারেশন কর্মকর্তাদের বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় কপাল পুড়েছে জিমির। ফেডারেশনের ওয়ার্কিং কমিটি ইতিমধ্যেই জিমিকে আন্তর্জাতিক হকি থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার সুপারিশ করেছে। জাতীয় হকি দলের তারকা ফরোয়ার্ডের ব্যাপারে সিদ্ধান্ত নেবে হকি ফেডারেশনের নির্বাহী কমিটি।

    জিমির বিষয়টি নির্বাহী কমিটির সিদ্ধান্তের ওপর ঝুলে থাকায় তাকে বাদ দিয়েই প্রাথমিক দল ঘোষণা করা হয়। প্রাথমিক দলে থাকা সদস্যদের নিয়ে আগামী তিন জুন থেকে প্রস্তুতিমূলক প্রশিক্ষণ ক্যাম্প শুরু হবে। এ জন্য দলে থাকা খেলোয়াড়দের দুই জুন রিপোর্ট করতে বলা হয়েছে। জার্মান কোচ অলিভার কার্টজের অধীনে শুরু হবে অনুশীলন ক্যাম্প। কার্টজের সহকারী হিসেবে থাকবেন আলমগীর আলম ও তারিকুজ্জামান নান্নু।

    প্রাথমিক দলে জিমির জায়গা না হলেও দলে ডাক পেয়েছেন দুই তারকা পুস্কর খিসা মিমো ও হাসান জুবায়ের নিলয়। এদিকে ওয়ার্ল্ড হকি লিগের দলে থাকলেও ক্যাম্পে ডাক পাননি কৃষ্ণ কুমার, ইমরান হাসান পিন্টু ও কামরুজ্জামান রানা। অন্যদিকে ক্যাম্পে ডাক পাওয়া সাত খেলোয়াড় এই মুহূর্তে দেশের বাইরে আছেন। ঈদের পরই তাদের ক্যাম্পে যোগ দিতে বলা হয়েছে।

    এশিয়া কাপের প্রাথমিক দল: অসীম গোপ, জাহিদ হোসেন, আবু সৈয়দ নিপ্পন, বিপ্লব, মেহেরাব হোসেন কিরন, রেজাউল করিম বাবু, ফরহাদ আহাম্মেদ সিটুল, মামুনুর রহমান চয়ন, খোরশেদুর রহমান, আশরাফুল ইসলাম, সারোয়ার হোসেন, রুম্মন সরকার, নাইম উদ্দিন, মাইনুল ইসলাম, পুস্কর খিসা মিমো, আরশাদ হোসেন, মিলন হোসেন, দ্বীন ইসলাম ইমন, হাসান জোবায়ের নিলয়, ফজলে হোসেন রাব্বি, মাহাবুব হোসেন, সবুজ, সাইফুল আলম শিশির, রাকিন, রোকনুজ্জামন সোহাগ, সাব্বির রানা, রাব্বি সালেহিন রকি, শোয়েব আলী, রাজু আহাম্মেদ, আল নাহিয়ান শুভ, রাজিব দাস, মো. মহসিন, ইয়াসিন আরাফাত, রাতুল আহামেদ অনিক, আলাউদ্দিন, রাব্বি হোসেন, তাহমিদ হক, ইরফানুল হক, সাইফুল ইসলাম ও মেহেদি হাসান।

    প্রিয় স্পোর্টস/ শান্ত মাহমুদ